সরকারি সংস্থার কাছে ১২০০ কোটি টাকা বিদ্যুৎ বিল পাওনা

সরকারি বিভিন্ন মন্ত্রণালয়ের আওতাধীন সরকারি ও স্বায়ত্তশাসিত বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে চলতি অর্থবছরের গত জুন পর্যন্ত এক হাজার ১৯১ কোটি টাকার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে টেবিলে উত্থাপিত সরকার সামশুল হক চৌধুরীর প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

নসরুল হামিদ জানান, বিল খেলাপি গ্রাহকদের তালিকা প্রণয়ন করে তা আদায়ের পদক্ষেপ গ্রহণ এবং প্রয়োজনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। এছাড়া বিল আদায়ে গঠিত টাস্কফোর্স ঝটিকা অভিযান চালিয়ে থাকে। পৌরসভা, ওয়াসা, সিটি কর্পোরেশন, জুট মিলের মতো বড় বড় গ্রাহকদের বকেয়া সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মাধ্যমে আদায়ের পদক্ষেপ নেয়া হচ্ছে।

দিদারুল আলমের অপর এক প্রশ্নের জবাবে নসরুল হামিদ জানান, এখনও ৬ হাজার ৯২৮টি গ্রাম বিদ্যুৎ সংযোগহীন রয়েছে। তবে দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন ৮৩ হাজার ৮১৯টি গ্রামের মধ্যে ৬২ হাজার ২৪৪টি গ্রাম পূর্ণাঙ্গভাবে ও ১৪ হাজার ৬৪৭টি আংশিকভাবে বিদ্যুতায়ন করা হয়েছে। আগামী ২০২১ সাল নাগাদ বিদ্যুতের সিস্টেম লস সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনা হবে বলেও জানান মন্ত্রী।

Check Also

শিক্ষার্থীদের তোপের মুখে মেয়র আতিকুল

শিক্ষার্থীদের তোপের মুখে চলে গেলেন মেয়র আতিকুল

রাজধানীর নর্দ্দায় বাসচাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর পর সড়ক অবরোধ করেছেন তার সহপাঠিরা। …

Leave a Reply