Breaking News

শ্রীলঙ্কার করুন বিদায় ! সুপার ফোরে আফগানিস্তান ও বাংলাদেশ

আফগানিস্তানের কাছে পাত্তাই পেল না শ্রীলঙ্কা! এটা ছিলো শ্রীলঙ্কার জন্য এক করুন বিদায়। এশিয়া কাপ-২০১৮ তে গ্রুপ-বি এ ছিলো বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তান। সহজেই সবাই ভেবেছিলেন যে বাংলাদেশ ও শ্রীলংকা সেমিফাইনালে উঠে যাবে। যদিও কেউ কেউ আফগানদের বর্তমান পার্ফরমেন্সের কারনে তাদেরকেও ফেভারিট হিসেবেই ধরেছিলেন। অবশেষে প্রথম ম্যাচেই আফগানিস্তান তুলে নিলো শ্রীলঙ্কার বিপক্ষে অসাধারন এক জয়। আর তাতেই এবারের এশিয়া কাপ থেকে বিদায় নিতে হলো অন্যতম ফেবারিট শ্রীলঙ্কাকে। গ্রুপ পর্বের ২টি ম্যাচেই তারা হেরেছে বাজেভাবে। ২০০ রানের মাইলফলোক স্পর্শই করতে পারে নি একটি ম্যাচেও।

শ্রীলঙ্কা আফগান ম্যাচ

একটা সময় এই শ্রীলঙ্কার ফিল্ডিং নিয়ে প্রশংসার অন্ত ছিল না, অথচ সেই শ্রীলঙ্কার ফিল্ডিংই কিনা এবারের এশিয়া কাপে হাসির খোরাক হয়ে উঠেছিল। কাপে ক্যাচ ফেলার এক অসাধারন প্রদর্শনীই মেলে ধরেছে শ্রীলঙ্কা এবারের এশিয়া কাপে।
আফগানিস্তানের বিপক্ষে আগের যে তিনটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে এই লঙ্কানরা তাতে তারা কখনোই হারেনি।অথচ এশিয়া কাপের আজকের ম্যাচে সেই শ্রীলঙ্কা পাত্তাই পেল না আফগানিস্তানের কাছে! আবুধাবিতে ৯১ রানে আফগানদের কাছে হেরে সবার আগে এশিয়া কাপ থেকে বিদায় নিল চন্ডিকা হাথুরুসিংহের দল। এটা ছিলো শ্রীলঙ্কার জন্য এক করুন বিদায়।

আফগানিস্তানের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন রহমত শাহ। অন্যদিকে শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৫ উইকেট নেন থিসারা পেরেরা। উপল থারাঙ্গার ব্যাট দিয়ে আসে শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৩৬ রান।

Check Also

বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের তৃতীয় ওয়ানডে

সিলেটের অভিষেক ওয়ানডেতে বাংলাদেশ কি জয় পাবে ?

অবশেষে ক্রিকেটের তিন ফরম্যাটেই অভিষেক পূর্ণ হচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। টি-টুয়েন্টি ও টেস্টের অভিষেক …

Leave a Reply