রঙ ও নাম পরিবর্তন করে ‘জাবালে নূর’ রাস্তায় নামবে!!

টুডে ট্রিবিউন রিপোর্টার 

রাজধানীর কুর্মিটোলা এলাকায় গত ২৯ শে জুলাই ‘জাবালে নূর’ পরিবহনের সাথে অন্য একটি বাসের  রেষারেষিতে  জাবালে নূর বাসটি নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার উপরে উঠে যায়। এতে করে রাস্তার পাশে যাত্রী ছাউনিতে বাসের জন্যে অপেক্ষারত বেশ কিছু স্কুল ছাত্রকে নির্মমভাবে চাপা দেয় সেই বাস।

ঘটনাস্থলেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল এ্যান্ড কলজের এক ছাত্র ও ছাত্রীর নির্মম মৃত্যু ঘটে। আহতদের দ্রুত চিকিৎসার জন্য পাঠানো হয় হাসপাতালে। সেখানে এক জনের মৃত্যু হয় বলে জানা গেছে। অবশ্য ছাত্রদের পক্ষ থেকে কেউ কেউ দাবি করছেন এখন পর্যন্ত মোট সাত জন মারা গিয়েছে এই ঘটনায়।

এমন ঘটনায় বিক্ষুব্ধ স্কুল-কলজের শিক্ষার্থীরা ঘটনার দিন থেকে আজ পর্যন্ত ঢাকা শহরে অবরোধ করে রেখেছে।  স্কুল-কলজের শিক্ষার্থীরানৌ পরিবহন মন্ত্রীর পদত্যাগসহ বেশ কিছু দাবি করছে। শিক্ষার্থীদের দাবির মুখে গতকাল এক ঘোষণায় জানানো হয় ‘জাবালে নূর’ পরিবহনের রুট পারমিট বাতিল করা হবে। তবে রুট পারমিট বাতিলের ব্যাপারে নিশ্চিত কোন ঘোষণা বা তথ্য পাওয়া যায়নি এখনো।

এরইমধ্যে আজ সকালে মিরপুর ১০ নম্বর ইউসিবি ব্যাংকের পেছরের রোডে দেখা যায় ‘জাবালে নূর’ পরিবহনের বাসগুলোর  রঙ বদলে ফেলা হচ্ছে ও নতুন করে রঙ করা হচ্ছে।

অনেকেই ধারনা করছেন যে, অতি শিগ্রই জাবালে নুর বাস মালিক নতুন কোন নামের অনুমতি নিয়ে বাসগুলো রাস্তায় নামাবেন। প্রত্ত্যক্ষদর্শী হাসান ইমাম আবির টুডে ট্রিবিউনকে জানান যে, এভাবে চলতে থাকলে সড়ক দুর্ঘটনা  প্রতিরোধের কোন ব্যাবস্থাই কাজে আসবে না। গাড়িতে রঙ পরিবর্তনের কাজ করতে থাকা লোকদেরকে এই ব্যাপারে জিজ্ঞেস করলে তারা এব্যাপারে কথা বলতে অস্বীকৃতি জানান।

Check Also

শিক্ষার্থীদের তোপের মুখে মেয়র আতিকুল

শিক্ষার্থীদের তোপের মুখে চলে গেলেন মেয়র আতিকুল

রাজধানীর নর্দ্দায় বাসচাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর পর সড়ক অবরোধ করেছেন তার সহপাঠিরা। …

Leave a Reply