Breaking News

চলতি সপ্তাহেই প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের ফলাফল প্রস্তুত করা হয়েছে। এ বছর চূড়ান্ত যাচাই-বাছাই শেষে চলতি সপ্তাহেই ১৮ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

অধিদফতরের প্রধান ড. এ এফ মনজুর কাদির ডেইলি বাংলাদেশকে চলতি সপ্তাহের মধ্যেই ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রথমে ১২ হাজার শিক্ষক নিয়োগ দেয়ার কথা থাকলেও চূড়ান্ত ফল প্রকাশে ১৮ হাজার শিক্ষককে নিয়োগ দেয়ার সুপারিশ করা হবে। প্রাথমিকে শিক্ষক চাহিদা বেশি থাকায় অধিদফতরের পক্ষ থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মনজুর কাদির বলেন, চূড়ান্ত ফলাফল প্রস্তুত করা হয়েছে। বৃহস্পতিবারের আগেই ফল প্রকাশের সম্ভাবনা বেশি। এটি না হলে আগামী রোববার কিংবা সোমবারে ফল প্রকাশ হতে পারে।

এ বছর প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল প্রস্তুত করেছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বা বুয়েট। তবে ফল প্রকাশ করা হবে প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে।

২০১৮ সালের ৩০ জুলাই মাসে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। সেক্ষেত্রে চূড়ান্ত নিয়োগ পেতে নবীন এই শিক্ষকদেরকে দেড় বছর অপেক্ষা করতে হলো। প্রাথমিক শিক্ষকদের জানিয়েছে, নিয়োগ পরীক্ষার ফল প্রকাশের পর দ্রুততম সময়ের মধ্যে এসব শিক্ষকদেরকে শ্রেণিকক্ষে পাঠদানের সুযোগ করে দেয়া হবে।

এ বছর প্রাথমিকে শিক্ষকতা করার জন্য ২৪ লাখের বেশি প্রার্থী আবেদন করে। ২০১৯ সালের মে মাসে তারা লিখিত পরীক্ষা দেন যার ফল বের হয় সেপ্টেম্বরে। এরপর অক্টোবর থেকে শুরু হয় মৌখিক পরীক্ষা। যেখানে অংশ নেয় ৫৫ হাজার ২৯৫ জন পরীক্ষার্থী।

Check Also

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট

নতুন নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট বিভিন্ন পদে লোক নেয়া হবে। আবেদনের যোগ্যতাঃ অনার্স বা মাস্টার্স …