প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন নিলেন ৮ জন

প্রথম দিনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি হয়েছে ৮টি।

বুধবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসসহ ৮ জন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মনোনয়নপত্র কিনেছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম। তার পক্ষে মনোনয়নপত্র নেন তার পিএস সাইফুল্লাহ ইমন। এছাড়া বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাষাণটেক থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মেজর (অব) ইয়াদ আলী ফকির ও শহীদ পরিবারের সন্তান জামান ভূইয়া মনোনয়নপত্র সংগ্রহ করেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মনোনয়নপত্র কিনেছেন ঢাকা-১০ আসনের এমপি ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তার পক্ষে মনোনয়নপত্র নেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ কামাল এবং ধানমন্ডি, হাজারীবাগ, কলাবাগান, নিউমার্কেট থানার সভাপতি-সাধারণ সম্পাদকরা।

এছাড়া ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের পক্ষে মনোনয়নপত্র তোলেন তার ব্যক্তিগত সচিব মহিউদ্দিন আহমেদ বেলাল। সঙ্গে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সদস্য আনিস আহমেদ।

মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি মো. নাজমুল হক, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক মহাসচিব মুক্তিযোদ্ধা এম এ রশিদ।

ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যলায়ে সকাল ১০ টা থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়ে চলে বিকেল পাঁচটা পর্যন্ত।

বুধবার ছিল মনোনয়নপত্র বিতরণের প্রথম দিন। আগামীকাল বৃহস্পতিবার ও শুক্রবারও মনোনয়নপত্র বিতরণ করবে দলটি। মনোনয়নপত্রের দাম রাখা হচ্ছে ২৫ হাজার টাকা।

নির্ধারিত সময়ের শেষ দিন অর্থাৎ শুক্রবার বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। গত রোববার এই দুই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

Check Also

প্রধানমন্ত্রী

কাউকে গ্রেফতার করার অধিকার নেই দুদকের: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কাউকে গ্রেফতারের অধিকার দুর্নীতি দমন কমিশনের (দুদক) নেই। তারা নির্দেশ দিতে …