ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক ছাত্রছাত্রীদের সহযোগিতায় বাংলাদেশ ছাত্রলীগের মহান উদ্যোগ

আজ হয়ে গেলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘গ ইউনিট’ এর ভর্তি পরীক্ষা। এবারের ভর্তি পরীক্ষার দিন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কিছু ভিন্ন ছবি চোখে পড়লো। আপনারা জানেন যে ঢাবি তে সারা বাংলাদেশ থেকে ছাত্র-ছাত্রীরা আসেন ভর্তি পরীক্ষা দিতে। অনেকেই নতুন আসেন ঢাকাতে। পরীক্ষার দিন অনেকে হল খুজে পায় না। আবার অনেকে রোল খুজে সঠিক সিটে যেতে পারে না। বেশি সমস্যা হয় ঢাকায় নতুন আসার কারনে। এছাড়া আরও অনেক সমস্যায় পড়েন ভর্তিচ্ছুক ছাত্রছাত্রী ভাইবোনেরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

সেই সমস্যার কথা চিন্তা করেই এবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এক ব্যতীক্রম উদ্যোগ নিয়েছিলো। তারা বিভিন্ন পয়েন্টে খুলেছিলো ‘তথ্য প্রদান ও শিক্ষার্থী সহায়তা কেন্দ্র‘। সারা বাংলাদেশ থেকে আসা ভর্তিচ্ছুক ছাত্রছাত্রী ভাইবোনদের সহযোগিতায় ছিলো বাংলাদেশ ছাত্রলীগ,ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। অনেককে পানি পান করান, নির্দিষ্ট কেন্দ্রে যেতে সহায়তা করা, কাউকে আবার ‘জয় বাংলা বাইক সার্ভিসে‘ করে নির্দিষ্ট কেন্দ্রের সিটে পৌছে দিয়েছেন।

তাদের এই মহান উদ্যোগে অনেক ভর্তিচ্ছুক ছাত্রছাত্রীরাই আজ উপকৃত হয়েছে। ছাত্রছাত্রীদের সাথে আসা অভিভাবকরাও আজ অনেক খুশি হয়েছেন ছাত্রলীগের এই মহান উদ্যোগ ও সহায়তায়। তারা টুডে ট্রিবিউনকে বলেন আমাদের ছেলেমেয়েরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পরেও বাংলাদেশ ছাত্রলীগের কাছ থেকে এরকম সহায়তা পাবে বলে আমারা আশা করি।

ইদানিং বাংলাদেশ ছাত্রলীগ তাদের দেশব্যাপী বিভিন্ন সেবামূলক কাজের জন্য প্রশংসা পাচ্ছে সর্বোমহল থেকে। দেশের জনগনের আশা বাংলাদেশ ছাত্রলীগ তাদের এই সেবামূলক কাজ চালিয়ে যাবে।

Check Also

শিক্ষার্থীদের তোপের মুখে মেয়র আতিকুল

শিক্ষার্থীদের তোপের মুখে চলে গেলেন মেয়র আতিকুল

রাজধানীর নর্দ্দায় বাসচাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর পর সড়ক অবরোধ করেছেন তার সহপাঠিরা। …

Leave a Reply