চাকরির আশায় না থেকে নিজেদের পায়ে দাঁড়াতে বলেছেন প্রধানমন্ত্রী

দেশের তরুণদের চাকরির আশা নয়, যুবকদেরকে নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা করতে অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় যুব দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভাষণকালে তিনি এ সব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, শুধু চাকরির পেছনে ছুটে বেড়ানো নয়। নিজেদের মেধা ও মনন কাজে লাগিয়ে অন্যদের কাজের সুযোগ তৈরি করতে হবে। তিনি বলেন, কে চাকরি দিল, কে দিল না এটা না ভেবে যুবকদের চিন্তা করতে হবে নিজের পায়ে দাঁড়ানোর। যাতে তারা উদ্যোক্তা হয়ে অন্তত একটা মানুষকে চাকরি দিতে পারে, সবার মধ্যে এ মানসিকতা থাকতে হবে। তিনি বলেন, আমরা যুবকদের কর্মসংস্থানের জন্য ঋণের ব্যবস্থা করে দিয়েছি।

তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। এখন যুবকরা সামান্য প্রশিক্ষণ নিয়েই ঘরে বসে বিদেশ থেকে লাখ লাখ টাকা উপার্জন করতে পারছে। আমরা বিশ্বাস করি যুবকরা শক্তি। যুবকরা পারে, তাদের মেধা-মননই পারে দেশকে এগিয়ে নিতে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আজকে ডিজিটাল বাংলাদেশ। আমরা গোটা বাংলাদেশকে নেটওয়ার্কের আওতায় এনেছি।আমরা পল্লী সঞ্চয় ব্যাংক করেছি, প্রবাসী কল্যাণ ব্যাংক করেছি। চার শতাংশ সুদে মসলা উৎপাদন করলে কিংবা কৃষিকাজ করলে ঋণের ব্যবস্থা আমরা করে দিয়েছি।

Check Also

polli biddut

১০০ জন সহকারী পরিচালক নিবে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড

আবারো ১০০ জন সহকারী পরিচালক নিবে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড।  বেতন স্কেলঃ ২২০০০-৫৩০৬০/=. আবেদনের শেষ …

Leave a Reply