ঈদ উপলক্ষে বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

প্রিয়জনের সঙ্গে বাঙালির ঈদ আনন্দ ভাগাভাগির ঐতিহ্য দীর্ঘদিনের। সেই ধারাবাহিকতায় এবার ঈদুল আজহা উপলক্ষে নগরবাসী নাড়ির টানে গ্রামে ফিরবেন, স্বজনদের সঙ্গে ভাগ করে নেবেন ঈদের আনন্দ। শত বাধা ভোগান্তি আর বিড়ম্বনা উপেক্ষা করে প্রতি ঈদের মতই এবারো নাড়ির টানে বাড়ির ফেরবেন রাজধানীবাসী। এ জন্য আজ ৮ আগস্ট বুধবার থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে।

আজ দেয়া হচ্ছে ১৭ আগস্টের টিকিট। টিকিট পেতে মঙ্গলবার রাত থেকেই কমলাপুর রেলস্টেশনে লাইনে দাঁড়িয়েছেন অসংখ্য টিকিট প্রত্যাশী। ট্রেনের টিকিটের জন্য দীর্ঘ লাইনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে তাঁদের।
২৬টি কাউন্টার থেকে এই টিকিট দেয়া হচ্ছে। অবশেষে কাঙ্ক্ষিত টিকিট পেয়ে উচ্ছ্বসিত অনেকেই। ঈদের আগাম টিকিট বিক্রি চলবে ১২ আগস্ট পর্যন্ত।

বাস ও ট্রেনের ঈদের টিকেট

আগামীকাল ৯ আগস্ট বিক্রি হবে ১৮ আগস্টের টিকিট। এভাবে ১০, ১১ ও ১২ আগস্ট পর্যায়ক্রমে মিলবে ১৯, ২০ এবং ২১ আগস্টের টিকিট। আগামি দিনগুলোতে সকাল ৮টা থেকে ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় টিকিট বিক্রি শুরু হবে। ২টি কাউন্টার নারীদের জন্য সংরক্ষিত থাকবে।

বরাবরের মতো এবারও কাউন্টার থেকে মোট টিকিটের ৬৫ শতাংশ দেয়া হচ্ছে। বাকি ৩৫ শতাংশের ২৫ শতাংশ অনলাইন ও মোবাইলে। বাকি ৫ শতাংশ ভিআইপি ও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে।

অন্যদিকে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রিও মঙ্গলবার সকাল ৬টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। মঙ্গলবার ভোর থেকেই গাবতলীর, সায়দাবাদসহ অন্যান্য বাস টার্মিনালে টিকিটপ্রত্যাশীদের ভিড় দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়তে থাকে।

আগামী ২২ আগস্ট বুধবার চাঁদ দেখা সাপেক্ষে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। সেই হিসেবে ২১ আগস্ট থেকে ঈদের ছুটি শুরু হবে। ২০ ও ২১ আগস্টের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি থাকবে বলে ধারণা করা হচ্ছে।

Check Also

শিক্ষার্থীদের তোপের মুখে মেয়র আতিকুল

শিক্ষার্থীদের তোপের মুখে চলে গেলেন মেয়র আতিকুল

রাজধানীর নর্দ্দায় বাসচাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর পর সড়ক অবরোধ করেছেন তার সহপাঠিরা। …

Leave a Reply