জনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু আর নেই! আজ সকালে মারা গিয়েছেন

জনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু আর নেই (ইন্না লিল্লাহি … রাজিউন)। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৫৬ বছর। আজ বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার দিকে তাকে অচেতন অবস্থায় রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগের একজন চিকিৎসক এ তথ্য নিশ্চিত করেছেন।

আইয়ুব বাচ্চু মারা গিয়েছেন

আইয়ুব বাচ্চু ছিলেন ব্যান্ডদল এলআরবির লিড গিটারিস্ট ও ভোকাল। এলআরবি ব্যান্ডের একজন সদস্য জানান, আইয়ুব বাচ্চু সকালে বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। সেখান চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আইয়ুব বাচ্চুর জন্ম ১৬ আগস্ট ১৯৬২ চট্টগ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে। একজন জনপ্রিয় সঙ্গীত শিল্পী ছিলেন। নব্বইয়ের দশক থেকে ব্যান্ড সংগীতের চর্চা শুরু করেন তিনি। একাধারে গায়ক, লিডগিটারিস্ট, গীতিকার, সুরকার, প্লেব্যাক শিল্পী ছিলেন। এল আর বি ব্যান্ড দলের লিড গিটারিস্ট এবং ভোকাল আইয়ুব বাচ্চু বাংলাদেশের ব্যান্ড জগতের সবচেয়ে জনপ্রিয় ও সম্মানিত ব্যক্তিত্বদের একজন।

এর আগে তিনি দশ বছর সোলস ব্যান্ডের সাথে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন। সঙ্গীতজগতে তাঁর যাত্রা শুরু হয় ফিলিংসের মাধ্যমে ১৯৭৮ সালে। অত্যন্ত গুণী এই শিল্পী তাঁর শ্রোতা-ভক্তদের কাছে এবি (AB) নামেও পরিচিত। তাঁর ডাক নাম ছিলো রবিন। মূলত রক ঘরানার কন্ঠের অধিকারী হলেও আধুনিক গান, ক্লাসিকাল সঙ্গীত এবং লোকগীতি দিয়েও শ্রোতাদের মুগ্ধ করেছেন।

Check Also

পাঁচটি প্রেম করছেন জোভান

একসঙ্গে পাঁচটি প্রেম করছেন জোভান

আজ রাতে দীপ্ত টিভিতে প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘দি পাবলিক’। এটি লিখেছেন ফজলুল হক আকাশ। …

Leave a Reply