অপু মন্ডলকে মৃত বলে ঘোষণা দেয়া হল

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে বহুল আলোচিত একটি নাম মিশেল অপু মন্ডল। প্রেমের টানে সুদূর যুক্তরাষ্ট্র থেকে আসা সারা মেকিয়েনকে বিয়ে করে আলোচনার জন্ম দেন বরিশালের এই তরুণ। তবে বিয়ের তিন দিন পরই তাকে মৃত বলে ‘ঘোষণা’ করল ফেসবুক। অপু মন্ডলকে মৃত বলে তার প্রোফাইল রিমেম্বারিং করে দিয়েছে সামাজিক যোগাযোগের এ মাধ্যমটি।

মিশেল অপু মন্ডলকে মৃত বলে ঘোষণা দেয়া হল

ফেসবুকে তার সবশেষ পোস্ট দেখা যাচ্ছে ২৩ নভেম্বরে করা তার বিয়ের খবরটি। তার ফেসবুক আইডিতে অনুসারী দেখা যাচ্ছে ৮ হাজার ৭১৩ জন। বরিশাল নগরীর দুই নম্বর ওয়ার্ডের কাউনিয়া প্রধান সড়কের খ্রিস্টান কলোনীতে বসবাস মাইকেল অপু মন্ডলের। পেশায় তিনি রং মিস্ত্রি। সে একজন ফ্রিল্যান্সারও। অন্যদিকে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বাসিন্দা সমাজকর্মী সারা মেকিয়েন মিনিসোটার একটি বৃদ্ধাশ্রমে নার্স হিসেবে কর্মরত।

জানা যায়, ২০১৭ সালের নভেম্বরে ফেসবুকে একটি ডিবেট গ্রুপের মাধ্যমে সারার সঙ্গে অপুর পরিচয় হয়। এরপর থেকে তারা নিয়মিত যোগাযোগ করতেন। গত ১৯ নভেম্বর সারা বাংলাদেশে আসেন। ওইদিন ঢাকার হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে অপুর সাথে সারার প্রথম সরাসরি সাক্ষাৎ হয়।

ওইদিনই তাকে নিয়ে বরিশাল যান অপু। ২২ নভেম্বর বরিশাল নগরীর কাউনিয়াস্থ মাইকেলের বাড়ীতে অনুষ্ঠিত হয় তাদের এ্যাংগেজমেন্ট। বিষয়টি মিডিয়ায় প্রকাশের পর ব্যপক পরিচিতি পান অপু। অন্যদিকে সারা তার ফেইসবুকে গত শনিবার দু’জনের একটি ছবি পোস্ট করেন। ছবিতে তাদের দুজনকে রেস্টুরেন্টে খেতে দেখা যাচ্ছে।

সাধারণত আইডির সঙ্গে যুক্ত থাকা বন্ধু এবং অন্যান্য ব্যবহারকারী ‘আইডি রিমেম্বারিং’ করার আবেদনের পরিপ্রেক্ষিতে ফেসবুক কর্তৃপক্ষ মৃত ব্যক্তির আইডিকে ‘রিমেম্বারিং’ করে। তবে অনেক সময় দেখা যায় কেউ নকল মৃত্যু সনদ বানিয়ে ফেসবুকের কাছে দিলেও তা রিমেম্বারিং করে দেয় ফেসবুক।

Check Also

তনুশ্রী দত্ত আসলে একটা লেসবিয়ান

তনুশ্রী দত্ত আসলে একটা পুরুষ, আমাকে একাধিকবার ধর্ষণ করেছিলঃ রাখি সাওয়ান্ত

বলিউডে তনুশ্রী দত্তের সুবাদে #মিটু মুভমেন্ট শুরু হওয়ার পর থেকেই চারিদিকে এখন তারই নাম। তনুশ্রীর …

Leave a Reply